Anjuman Rosy
NA
NA
6 articles

আহত নদীর মত

লেখক: আনজুমান রোজী Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2022

পলা একা গাড়ি নিয়ে বেড়িয়ে যায় ছোট্ট এক শহরের দিকে। শহর তো নয় যেন ছোট্ট গ্রাম। গ্রামে নাগরিক জীবনের সবরকম সুযোগ সুবিধা আছে বলে একে শহরও বলা যেতে পারে। পশ্চিমা দেশের গ্রামগুলো এমনি। কোথাও মানুষের কোলাহল নেই। শুধু বাতাসের মৃদুমন্দ শব্দ। এখানে শুনশান নিরবতায় পাখপাখালিও  ধ্যানে বসে থাকে। পলা এমন পরিবেশে ছুটে আসে বুকভরে নিঃশ্বাস নিতে, প্রশান্তির ছোঁয়া পেতে।

বিস্তারিত

নদীর বুকে যাদুবাস্তব এক সন্ধ্যা

লেখক: আনজুমান রোজী Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2019

রাহী অফিসের কাজে চিটাগাং থেকে দুদিন আগে ঢাকায় এসেছে। ঢাকায় আসার খবর ফেবুতে শেয়ার করতেই ম্যাসেঞ্জারে ম্যাসেজ দেয় প্রীতম। -আপনি এখন ঢাকায়? -হ্যাঁ। দুদিন আগে এসেছি। -সময় হবে কি কোনো কফিশপে বসার? -হতে পারে। দুপুরের পর। -তাহলে চলে আসুন বেঙ্গল লাইব্রেরিতে।

বিস্তারিত

রোদেলা

লেখক: আনজুমান রোজী Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2018

রোদেলা আজ খুব ভোরে ঘুম থেকে উঠেছে। সবাই ঘুম থেকে ঊঠার আগেই খুব সন্তর্পণে সুর্য উদয় হওয়ার সাথেসাথে বাড়ী থেকে বের হয়ে গেল। গতরাতে একটা রিক্সা ঠিক করে রেখেছিল সারাদিন  শহরময় ইচ্ছেমত ঘুরবে বলে ।

বিস্তারিত

নীল বিড়ম্বনা

Writer: Anjuman Rosy Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Winter 2017

নীল বিড়ম্বনা           আনজুমনারা রোজী শীতের সন্ধ্যাটা বিষন্নতায় ভরা। মনখারাপ করা একরাশ যন্ত্রণার বিতান। এমনিতে শীতের দিনে সূর্যের দেখা পাওয়া ভার। পাঁচটা বাজলেই ঘন অন্ধকার নামে। দিনের শুরু হতে-হতে সূর্যটা হঠাৎ করে পালিয়ে যায়। শীত-আকাশের গুরুগাম্ভীর্যতায় কখন সকাল; কখন দুপুর; কখন সন্ধ্যা- কিছুই বোঝা যায় না।

READ MORE

প্রবাসে কাঁদে

লেখক: আনজুমান রোজী Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2017

টরন্টোর ভিক্টোরিয়া পার্ক ও ড্যানফোর্থ এরিয়া বলতে গেলে বাঙালি অধ্যুষিত্ এলাকা। এই এলাকা জুড়ে গড়ে উঠেছে অনেক বাঙালি বিপনি বিতান, যেখানে বাংলা শব্দে জ্বলজ্বল করছে সাইনবোর্ড। যার সবটুকুই বাংলা কায়দায় সাজানো। বাংলাদেশী রসনা বিলাসের খাবার ঘরের আয়োজন থেকে শুরু করে দেশজ শাড়ি, কাপড়, অলংকার এমন কি দেশী

বিস্তারিত