Rina Gulshanara
NA
NA
5 articles

ধোঁয়াশা

লেখক: রীনা গুলশানারা Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2022

গত দুদিন টানা স্নো হয়েছে। বরফের পাহাড় জমেছে চারপাশ। তবু ওটা মাড়িয়েই অফিস যেতে হয়েছে। আজ রবিবার ছুটি। গতকালও ছুটি ছিল। কিন্তু ওর ছুটি ছিলো না। রেগুলার অফিস পাচঁদিন বাদেও, শনিবারে একটি রেস্টুরেন্টে মাসে চারদিন জব করে। যদিও অফিসের বেতন দিয়ে ওর নিজের ভালই চলে যায়। তবু বাড়তি টাকাটা ওর লাগে। হঠাৎ পাওয়া এই একাকি জীবনে মুনা জেনে গেছে টাকার মহাত্ব। গত তিনটা বছরের প্রতিটি ক্ষণ ওকে ঘিরে ছিল সব ধরনের যন্ত্রনার দৌরাত্য।

বিস্তারিত

স্থবির

লেখক: রীনা গুলশানারা Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Fall 2018

বেশ অনেক্ষন থেকে ও বসে আছে। কতক্ষন ও নিজেই জানে না। স্তব্ধ , অসাড় হয়ে বসে আছে। মনে হচ্ছে শরীরে কোন স্পন্দন নাই। ওকি তবে অজ্ঞান হয়ে যাচ্ছে ? নাকি আসলে মারা যাচ্ছে ? হাতে একটা চিঠি এলোমেলো ভাবে ধরা। আসলে এই মুহূর্তে ওর মস্তিস্ক কাজ করছে না। না ও একদম দুঃখে ভারাক্রান্ত নয়। কাঁদতেও পারছে না।

বিস্তারিত

অবিশ্বাস

লেখক: রীনা গুলশানারা Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2018

আকাশ আজ মেঘলা ! বাতাসের প্রকোপটাও যথেষ্ট এলো মেলো ! ওর বাসাটা লেকের পাড়ে হওয়াতে স্বভাবতই বাতাসের তান্ডবটা সর্বদা খুব বেশী থাকে ! তবু লাবন্যের মনটা আজ খুব ভালো হয়ে আছে !

বিস্তারিত

শীতের পাখি

Writer: Rina Gulshanara Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Winter 2017

শীতের পাখি   রীনা গুলশান    তুমি যদি কথা বল, সমুদ্র সৈকতে বালিয়াড়ি আগ্রহে চঞ্চল হয়, যদি সুর ভেসে আসে তারই

READ MORE

সুখীর সুখ

লেখক: রীনা গুলশানারা Category: ছোট গল্প (Short Story) Edition: Dhaboman - Eid 2017

“কলিমুদ্দিন চাচা বাড়ি আছো নি?” সবে মাত্র খাবার পালা চুকিয়ে রোজকার মত মাটিতে চাটাইয়ের উপর একটু গড়িয়ে নিচ্ছিল সুখী। তন্দ্রার আমেজে চোখের পাতা মুদে আসার আগেই একটা ভরাট কন্ঠের ডাকাডাকিতে ধড়ফড় করে উঠে বসল এবং তারপর বিরক্তিতে ভ্রু কুঁচকে উঠল। বক্কার ব্যাপারী। এই আরেক আপদ। কিন্তু সুখী বুঝতে পারছে, এর হাত থেকে তার বোধহয় অব্যহতি নেই। বাজানের ভাবসাবও ভালো লাগছে না।

বিস্তারিত